1. fakrul678@gmail.com : Fakrul islam Sumon : Fakrul islam Sumon
  2. mahedipramanik@gmail.com : Md. Mahedi Hasan Pramanik : Md. Mahedi Hasan Pramanik
  3. farukomar22@gmail.com : Omar Faruk : Omar Faruk
  4. onamikaafrinonu098@gmail.com : Onamika Afrin : Onamika Afrin
  5. admin@obirambanglanews24.com : Md. Shahjalal Pramanik : Md. Shahjalal Pramanik Sumon
  6. robinmahamudkhan007@gmail.com : Robin Mahamud Khan : Robin Mahamud Khan
  7. sapahar.sakib@gmail.com : Md. Sakib Hossen : Md. Sakib Hossen
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৮ অপরাহ্ন
শিরোনাম:
ভেঙ্গে গেছে সাঁকো, চরম দূর্ভোগে ১২ গ্রামের মানুষ সিরাজগঞ্জে ছিনতাইকারী ও অজ্ঞান পার্টির ১৪ সদস্য আটক নালী ইউনিয়নের আওয়ামী যুবলীগের উদ্যোগে এমপি দূর্জয় জন্মদিন উদযাপন উলিপুরে পন্ডিত মহির উদ্দিন স্কুলে ছাত্র ছাত্রী দের কাছে অবৈধ ভাবে টাকা উত্তলন-ফলোআপ নিউজ। প্রতিমা তৈরিতে ব্যস্ত মৃৎশিল্পীরা তিস্তার ভাঙ্গন ঠেকাতে এলাকাবাসীর নিজস্ব অর্থায়নে বাশ ও গাছ দিয়ে বান্ডাল নির্মাণ সিরাজগঞ্জে কাভার্ড ভ্যান-অটো ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ২ শাহজাদপুরে বন্যায় ভেঙ্গে পড়ল ৩৬ লাখ টাকার ব্রীজ মসিরাজগঞ্জের শাহজাদপুরে প্রায় বিলুপ্তির পথে বাঁশ ও বেত শিল্প আমন ধানের ক্ষেতে সবুজের হাসি

রৌমারী-রাজিবপুরে বন্ধ হচ্ছে না ট্রাক্টর ও অবৈধ ড্রেজার মেশিন

শৌখিন রাজ, বিশেষ প্রতিনিধি, কুড়িগ্রাম
  • Update Time : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ৭৪১ Time View

কুড়িগ্রাম জেলার রাজিবপুর ও রৌমারী উপজেলায় প্রতিনিয়ত বেড়েই চলছে ট্রাক্টর দুর্ঘটনার সংখ্যা । এ বছরের শুরুর কয়েক মাসের মধ্যেই ৬ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে । এছাড়া অনেকে দুর্ঘটনায় আহত হয়েছেন । নদীর বিভিন্ন স্থান অবৈধভাবে মাটি উত্তোলন কোনভাবেই যেন বন্ধ করা যাচ্ছে না ।

একদিকে যেমন ট্রাক্টর এর মাধ্যমে মাটি উত্তোলন করা হচ্ছে, ঠিক তেমনি ড্রেজার মেশিনের মাধ্যমে অবৈধ মাটি উত্তোলন করা হচ্ছে । অবৈধ ড্রেজার মেশিনের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা সহ অন্যান্য ব্যবস্থা গ্রহণ করা হলেও কোনোভাবেই তা থামানো যাচ্ছে না । অন্যদিকে ট্রাক্টর এর মাধ্যমে অবৈধ মাটি উত্তোলনের বিরুদ্ধে কোনো রকম ব্যবস্থা নিতে দেখা যায়নি । কিছুদিন আগে স্থানীয় সাংবাদিকরা এ বিষয়ে বিভিন্ন ধরনের নিউজ করতে থাকে । একপর্যায়ে ড্রেজার মেশিনের সংখ্যা কমে গেলেও অতঃপর পর্যায়ক্রমে এটি আগের চেয়েও বেড়ে যায় ।

একইভাবে বাড়তে থাকে ট্রাক্টর এর মাধ্যমে মাটি উত্তোলন । অনেকে তো সরকারি কাজের কথা বলে অবৈধভাবে মাটি উত্তোলন করেই যাচ্ছে । প্রতিটি এলাকায় বেড়ে যায় ট্রাক্টরের সংখ্যা এবং অবৈধভাবে মাটি উত্তোলনের নিত্যনতুন পদ্ধতি যা প্রশাসনের নাকের ডগায় হলেও এখন পর্যন্ত কোনো ধরনের ব্যবস্থা নিতে দেখা যায়নি । ট্রাক্টর গুলোর অধিকাংশ লাইসেন্স বিহীন ও চালকরা প্রায় সকলেই অদক্ষ এবং ১৮বছরের নিম্নের। সর্বশেষ গত ৯ মার্চ মঙ্গলবার সকাল ৮টা ৩০ মিনিটের দিকে রৌমারীর বন্দবের ইউনিয়নে ট্যাক্টর (কাকড়ার) দুর্ঘটনায় দুর্জয় হোসাইন নামের এই কিশোরের মৃত্যুর খবর পাওয়া যায় । এর পরেই শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিভিন্ন ধরনের আলোচনা, সমালোচনা ।

এলাকাবাসীর প্রশ্ন, এমন অবস্থায় প্রশাসন কেন নীরবতা পালন করছে ? এতগুলো দুর্ঘটনা হওয়ার পরেও কেন কোন ধরনের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না ? অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পোস্ট ও কমেন্ট করে বিষয়টি নিয়ে তীব্র নিন্দা জানাচ্ছে । দুর্ঘটনায় আহত ও নিহত ব্যক্তিদের ক্ষতিপূরণের ব্যবস্থা গ্রহণ এবং ঘাতক ট্রাক্টর ড্রাইভার ও মালিকদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছে এলাকাবাসী।

এ বিষয়ে রৌমারী থানার অফিসার ইনচার্জ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমাদের কাছে অভিযোগ আসলে ব্যবস্থা গ্রহণ করা হবে । প্রশাসন থেকে অনির্দিষ্টকালের জন্য ট্রাক্টর বন্ধের কথা বলা হলেও কয়েকদিনের মধ্যে আবার আগের অবস্থায় ফিরে যায় ।

ট্রাক্টর ও ড্রেজার মেশিনের বিষয়ে কথা বলার জন্য রাজিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তাঁর মুঠোফোন বন্ধ পাওয়া যায় ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

বিভাগ সমূহ

সাইটের পেজ

© অবিরাম বাংলা নিউজ ২৪ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।এই সাইটের কোনো তথ্য বা ছবি অনুমতি ব্যতিত ব্যবহার করা থেকে বিরত থাকুন। ©