1. fakrul678@gmail.com : Fakrul islam Sumon : Fakrul islam Sumon
  2. mahedipramanik@gmail.com : Md. Mahedi Hasan Pramanik : Md. Mahedi Hasan Pramanik
  3. farukomar22@gmail.com : Omar Faruk : Omar Faruk
  4. onamikaafrinonu098@gmail.com : Onamika Afrin : Onamika Afrin
  5. admin@obirambanglanews24.com : Md. Shahjalal Pramanik : Md. Shahjalal Pramanik Sumon
  6. robinmahamudkhan007@gmail.com : Robin Mahamud Khan : Robin Mahamud Khan
  7. sapahar.sakib@gmail.com : Md. Sakib Hossen : Md. Sakib Hossen
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৯:৩৫ অপরাহ্ন
শিরোনাম:
শাহজাদপুরে প্রতিপক্ষকে ফাঁসাতে লুটপাটের অভিযোগ রাজারহাটে তিস্তার ভাঙ্গন রোধে মানববন্ধন অনুষ্ঠিত লক্ষীপুর জেলায় চররুহিতা ফাউন্ডেশনের কার্যকরী কমিটি গঠন কুড়িগ্রামের উলিপুরে গাজা সহ তিন মাদক ব্যাবসায়ি আটক সাপাহারে ট্রাক্টরের ধাক্কায় সাইকেল আরোহী নিহত করোনায় সচেতন করতে গিয়ে গনমাধ্যম কর্মীক প্রাণনাশের হুমকি তারাগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বদলগাছীতে ভুয়া কবিরাজ এর ফাঁদে নিঃস্ব মানুষ, বানিয়েছেন বিলাসবহুল বাড়িও! সাপাহারে ফ্রুট ব্যাগিং পদ্ধতিতে আম সংরক্ষণ কুষ্টিয়ার ভেড়ামারায় স্বাস্থ্যবিধি তোয়াক্কা না করেই কেনাকাটায় মেতেছে জনতা!

ফরিদপুরে ‌চিকিৎসক এবং নার্সের অবহেলায় রোগীর মৃত্যু

জহির বিশ্বাস, স্টাফ রিপোর্টার
  • Update Time : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ৭০০ Time View

ফরিদপুরে চিকিৎসক ও নার্সদের অবহেলায় বকুল বেগম (৫৪) নামের এক করোনা উপসর্গ রোগীর মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল সাড়ে ১১ টায় তার মৃত্যু হয়। বকুলের বাড়ি গোপালগঞ্জের মুকসুদপুরের বড়দিয়া গ্রামে। সে ওই গ্রামের হাবুল মোল্লার স্ত্রী। নিহতের পরিবারের অভিযোগ, আজ বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল সাড়ে ১০ টায় রোগীকে গোপালগঞ্জের মুকসুদপুর থেকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে ভর্তি করা হয়। ভ‌র্তি হওয়ার পর রোগীর অবস্থা বেগতিক হলে রোগীকে ওই হাসপাতালের ক‌রোনা সাস‌পেক্ট ওয়া‌র্ডে নিয়ে গে‌লে ওই ওয়া‌র্ডে কর্মরত ডাক্তার কিংবা নার্স কেউ তা‌কে রি‌সিভ বা গ্রহণ ক‌রেনি। প্রায় ১ ঘন্টা রোগীর লোকজন চেষ্টা করার পরও রোগী রি‌সিভ ক‌রেনি এমনকি অ‌ক্সি‌জে‌নের ব‌্যবস্থাও করা হয়নি বলে ডাক্তার ও নার্সদের বিরুদ্ধে অভিযোগ তুলে রোগীর স্বজনরা সাংবাদিকদের কাছে কান্নাজড়িত কণ্ঠে বিলাপ করেন। এই অবস্থায় উক্ত রোগী সকাল সাড়ে ১১ টায় মারা যায়। এঘটনায় রোগীর স্বজনরা ডাক্তার ও নার্সদের বিরুদ্ধে অভিযোগ তুললেও বিচার পায়নি কোথাও!

পরে, কোথাও বিচার না পেয়ে ফরিদপুর জেলা পুলিশের কাছে একটা অভিযোগ দায়ের করেন মৃত্যু রোগীর স্বজনরা। পুলিশের পক্ষ থেকে গণমাধ্যমকে জানানো হয়, এব্যাপারে তদন্ত চলছে। তাই আপাতত কিছু বলা যাচ্ছে না। এরকম শতশত অভিযোগ এখানে করোনা কিংবা অন্য চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের। তবুও কর্তৃপক্ষ না দেখার ভান করে এড়িয়ে যাচ্ছে প্রতিনিয়ত। এ হাসপাতালে চিকিৎসা নিতে আসা হালিমা খাতুন নামের এক গৃহবধূ বলেন, এ হাসপাতালের অধিকাংশ ডাক্তার ও নার্সদের আচরণ বেশ রুক্ষ। কোনো একটা বিষয় নিয়ে অভিযোগ তুললেই আমাদের সাথে খারাপ আচরণ করেন।

হালিমার মতো একাধিক ব্যাক্তি ডাক্তার ও নার্সদের বিরুদ্ধে সাংবাদিকদের কাছে অভিযোগ তুলে বলেন, কার কাছে দিব বিচার? কে করবে এদের বিচার? এছাড়াও এদিকে অভিযোগ উঠেছে, করোনা ডেডিকেটেড এ হাসপাতালের আইসিইউর ভেতরের শৌঁচাগারগুলোও অনেকটা ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছ। আইসিইউতে থাকা একাধিক রোগীর স্বজনদের অভিযোগ, আইসিইউর মতো স্পর্শকাতর স্থানে সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকার কথা ছিলো, সেখানে এতো বড় একটা নামীদামী সরকারি হাসপাতালের নোংরা ও আবর্জনার স্তূপ দেখে অবাক হচ্ছি। তারা বলেন, এখানের শৌচাগার ও মেঝেতে মাঝে মাঝেই ময়লা জমে থাকে তবুও পরিষ্কার করার বালাই নেই।

হাসপাতাল ঘুরে দেখা যায়, এ হাসপাতালের আইসিইউ ছাড়াও অন্যান্য ওয়ার্ডে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের ব্যবহারের শৌচাগারগুলোরও নাজুক অবস্থা। এবিষয়ে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম চিকিৎসা অবহেলার বিষয়টি বারবার এড়িয়ে যেয়ে বলেন, আমাদের হাসপাতালে এরকম কোনো ঘটনা ঘটেনি। এ হাসপাতালে সবসময় ডাক্তার ও নার্স নিষ্ঠার সাথে কাজ করেন। তিনি বলেন, এরকম চিকিৎসা অবহেলার ঘটনা যদি ঘটেই থাকে তবে রোগীর স্বজনরা অভিযোগ করলে বিষয়টি দেখবো বলে ফোন কেটে দেন।

এদিকে, আইসিইউ ও অন্যান্য ওয়ার্ডের শৌচাগারের বিষয়টি তার দৃষ্টি আকর্ষণ করলে তিনি এ বিষয়টিও অস্বীকার করে বলেন, আমাদের হাসপাতালের শৌচাগারগুলোর কোনো সমস্যা নেই। যদি সমস্যা থাকতো তবে রোগীর স্বজনরা নিশ্চয় তার কাছে অভিযোগ করতো বলে তিনি জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

বিভাগ সমূহ

সাইটের পেজ

© অবিরাম বাংলা নিউজ ২৪ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।এই সাইটের কোনো তথ্য বা ছবি অনুমতি ব্যতিত ব্যবহার করা থেকে বিরত থাকুন। ©