1. fakrul678@gmail.com : Fakrul islam Sumon : Fakrul islam Sumon
  2. mahedipramanik@gmail.com : Md. Mahedi Hasan Pramanik : Md. Mahedi Hasan Pramanik
  3. farukomar22@gmail.com : Omar Faruk : Omar Faruk
  4. onamikaafrinonu098@gmail.com : Onamika Afrin : Onamika Afrin
  5. admin@obirambanglanews24.com : Md. Shahjalal Pramanik : Md. Shahjalal Pramanik Sumon
  6. robinmahamudkhan007@gmail.com : Robin Mahamud Khan : Robin Mahamud Khan
  7. sapahar.sakib@gmail.com : Md. Sakib Hossen : Md. Sakib Hossen
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৯:২১ অপরাহ্ন
শিরোনাম:
ভেঙ্গে গেছে সাঁকো, চরম দূর্ভোগে ১২ গ্রামের মানুষ সিরাজগঞ্জে ছিনতাইকারী ও অজ্ঞান পার্টির ১৪ সদস্য আটক নালী ইউনিয়নের আওয়ামী যুবলীগের উদ্যোগে এমপি দূর্জয় জন্মদিন উদযাপন উলিপুরে পন্ডিত মহির উদ্দিন স্কুলে ছাত্র ছাত্রী দের কাছে অবৈধ ভাবে টাকা উত্তলন-ফলোআপ নিউজ। প্রতিমা তৈরিতে ব্যস্ত মৃৎশিল্পীরা তিস্তার ভাঙ্গন ঠেকাতে এলাকাবাসীর নিজস্ব অর্থায়নে বাশ ও গাছ দিয়ে বান্ডাল নির্মাণ সিরাজগঞ্জে কাভার্ড ভ্যান-অটো ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ২ শাহজাদপুরে বন্যায় ভেঙ্গে পড়ল ৩৬ লাখ টাকার ব্রীজ মসিরাজগঞ্জের শাহজাদপুরে প্রায় বিলুপ্তির পথে বাঁশ ও বেত শিল্প আমন ধানের ক্ষেতে সবুজের হাসি

কুষ্টিয়ায় কঠোর লকডাউন বাস্তবায়নে অপরিসীম দায়িত্ব পালন করছে প্রশাসন

বেলাল খান, কুষ্টিয়া জেলা প্রতিনিধি
  • Update Time : সোমবার, ২৬ জুলাই, ২০২১
  • ৫১৭ Time View

করোনা ভাইরাস প্রতিরোধে কঠোর অবস্থানে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও গোয়েন্দা সংস্থা এনএসআই একসাথে মাঠে নেমেছে। কুষ্টিয়াতে আশঙ্কাজনক হারে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় গতকাল ২৩ জুলাই রবিবার জেলা প্রশাসক সাইদুল ইসলামের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার খাইরুল আলমের নেতৃত্ব জেলা পুলিশ এবং এনএসআই’র যুগ্ম পরিচালত ইদ্রিস আলীর নেতৃত্বে গোয়েন্দা সংস্থার সদস্যরা যৌথভাবে মাঠে নেমেছেন।

সকাল ৬ টা হতে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত লকডাউনের তৃতীয় দিন যথাযথভাবে বাস্তবায়ন সকল ধরণের ব্যবসা প্রতিষ্ঠান, শিল্প-কারখানা,শপিংমল, দোকান,রেস্টুরেন্ট, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার, বিনোদন কেন্দ্র, জেলার অভ্যন্তরে আন্তঃজেলা ও দুরপাল্লার সকল ধরণের গণপরিবহণ চলাচলের উপর কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।

এ বিধি নিষেধ কুষ্টিয়া পৌর এলাকাসহ সমগ্র জেলার ক্ষেত্রে প্রযোজ্য। বর্ণিত বিধি নিষেধ শতভাগ বাস্তবায়নে জেলা পুলিশ, কুষ্টিয়ার বহুমুখী পদক্ষেপের মধ্যে কুষ্টিয়া পৌর সভার আওতাধীন এক এলাকা হতে অন্য এলাকায় চলাচল বন্ধে ১. বারখাদা ত্রিমোহনী মোড় ২. বটতৈল মোড় ৩. লাহিনী বটতৈল মোড় ৪. মোল্লাতেঘরিয়া মোড় ৫. মিলপাড়া রেলক্রসিং ৬. হরিপুর শেখ রাসেল সংযোগ সেতুর উত্তর প্রান্ত ৭. জগতি রেল বাজারসহ বিভিন্ন প্রবেশ পথে ব্যারিকেড এবং চেকপোস্ট বসানো হয়েছে।

এ উপলক্ষে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কুষ্টিয়া জেলা প্রশাসক সাইদুল ইসলাম ও পুলিশ সুপার খাইরুল আলম-এর নের্তৃত্বে চলমান লকডাউন বাস্তবায়ন, স্বাস্থ্যবিধি প্রতিপালন ও সাধারণ লোকদের মাস্ক পরায় উদ্বুদ্ধ করণের অংশ হিসেবে মাইকিং ও মটর শোভাযাত্রা র‌্যালি আয়োজন করা হয় । মূলতঃ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় ও বর্তমানে ডেল্টা ভেরিয়েন্টের সংক্রমণ মোকাবেলায় বাংলাদেশ সরকার কর্তৃক ঘোষিত দেশব্যাপী সর্বাত্বক লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন ও জেলা পুলিশ কুষ্টিয়ার আয়োজনে স্বাস্হ্যবিধি মেনে জনসচেতনতার জন্য বিভিন্ন শ্লোগানে ব্যানার সজ্জিত গাড়ীবহর এবং সুসজ্জিত বাদকদলসহ এক শোভাযাত্রা কুষ্টিয়া পুলিশ লাইন্স হইতে বাহির হয়ে ত্রিমোহনী, মজমপুর, চৌড়হাস, ত্রিমোহনী, ছয় রাস্তার মোড়, হরিপুর ব্রীজ, মজমপুর গেট প্রদক্ষিণ করে পুনঃরায় পুলিশ সুপারের কার্যালয় শেষ হয়।

সরকার কর্তৃক আরোপিত বিধি নিষেধ যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা প্রশাসক সাইদুল ইসলাম এর নির্দেশে শহরসহ জেলার প্রতিটি উপজেলায় পরিচালিত হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। এদিকে শহরসহ জেলার প্রতিটি থানার চেক পোস্টগুলিতে সরেজমিনে উপস্থিত হয়ে তদারকী করছেন পুলিশ সুপার খাইরুল আলম। দায়িত্বরত পুলিশ সদস্যদের প্রতি তিনি প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। চলমান পরিস্থিতিতে কেহ বিধি-নিষেধ অমান্য করলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে পুলিশ সুপার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

তবে বিধি নিষেধ আরোপকালীন প্রতি শুক্রবার, সোমবার এবং বুধবার সকাল ৭ টা থেকে বেলা ১ টা পর্যন্ত উম্মুক্ত স্থানে সামাজিক দুরুত্ব ও স্বাস্থ্যবিধি মেনে কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয় বিক্রয় করা যাবে।
এসময় উপস্থিত ছিলেন সাইদুল ইসলাম, জেলা প্রশাসক, কুষ্টিয়া, পুলিশ সুপার খাইরুল আলম, এনএসআই’র যুগ্ম পরিচালক ইদ্রিস আলী, মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ), ফরহাদ হোসেন খাঁন অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা), রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(সদর), কুষ্টিয়া, জাতীয় গোয়েন্দা শাখার কর্মকর্তা, ডিবি, ট্রাফিক পুলিশ, ডি.এস.বিসহ কুষ্টিয়া জেলা পুলিশের অফিসার ফোর্সগণ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

বিভাগ সমূহ

সাইটের পেজ

© অবিরাম বাংলা নিউজ ২৪ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।এই সাইটের কোনো তথ্য বা ছবি অনুমতি ব্যতিত ব্যবহার করা থেকে বিরত থাকুন। ©